মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

                  রাণীনগর উপজেলা পরিষদের এপ্রিল,২০১৪ মাসে অনুষ্ঠিত বিশেষ সভার কার্য বিবরণী

সভাপতিঃ

 

জনাব এস এম আল-ফারুক জেমস

চেয়ারম্যান, উপজেলা পরিষদ

 রাণীনগর, নওগাঁ

সভার তারিখঃ

 

০৯/০৪/২০১৪ খ্রিঃ

সভার স্থানঃ

 

উপজেলা পরিষদ সভা কক্ষ

সময়ঃ

 

সকাল ১১-৩০ ঘটিকা

 

 

উপস্থিত সদস্যগণের নামের তালিকা পরিশিষ্ট-ক

অনুপস্থিত সদস্যগণের নামের তালিকা পরিশিষ্ট-খ

                        সভার প্রারম্ভে সভাপতি উপজেলা পরিষদ উন্নয়ন সমন্বয় কমিটি উপস্থিত সদস্যবৃন্দকে স্বাগত জানিয়ে উপজেলা পরিষদের বিশেষ সভার কাজ শুরু করেন ও স্বাগত বক্তব্য পেশ করেন। চেয়ারম্যান,উপজেলা পরিষদ রাণীনগর নওগাঁ সভার সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা নির্বাহী অফিসার, রাণীনগরকে অনুরোধ জানান। অতঃপর গত ৩০/০৩/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত  সভার কার্যবিবরণী সভায় পাঠ করে শুনানো হয়। কার্য বিবরণীতে কোন সংশোধনী না থাকায় তা সর্বসম্মতিক্রমে অনুমোদন ও দৃঢ়ীকরণ করা হয়। সভায় সকল বিভাগীয় কর্মকর্তাগণকে স্ব-স্ব বিভাগীয় কার্যক্রম সম্পর্কিত প্রতিবেদন সভায় উপস্থাপনপূর্বক আলোচনা করার জন্য অনুরোধ জানানো হয়।

 

১।  উপজেলা স্বাস্থ্য বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের প্রতিনিধি সভায় জনান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ মোট ১৭ জন ডাক্তারের অনুমোদিত পদের  মধ্যে বর্তমানে ৮ জন পদায়ন আছেন । ফলে সেবা প্রদান কিছুটা বিঘ্নিত হচ্ছে। কমিউনিটি ক্লিনিকে একজন ফার্মাসিস্ট, ও একজন এমএলএসএস পদায়ন থাকার কথা কিন্ত বাস্তবে তা নেই তবুও কমিউনিটি ক্লিনিকগুলোতে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নাই।

উপজেলা স্বাস্থ্য বিভাগের কার্যক্রম আরো জোরগতিতে পরিচালনাসহ ডাক্তারের শূন্য পদে নিয়োগ প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ পূর্বক পত্র প্রদানের জন্য  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, রাণীনগরকে অনুরোধ জানানো হলো। উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক যাতে সার্বক্ষণিক খোলা রেখে স্বাস্থ্যসেবা প্রদান করা হয় সে বিষয়ে দৃষ্টি রাখার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা

অফিসার

 

২)কৃষি বিভাগঃ

 

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা কৃষি বিভাগের কার্যক্রম সম্পর্কে আলোচনা কালে উপজেলা কৃষি অফিসারের প্রতিনিধি সভায় বলেন, খরিপ-১ ২০১৪ মৌসুমের উফশি আউশ ধান ও বোনা ধান চাষে প্রণোদনার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও সেচ সহায়তা প্রদানের জন্য বরাদ্দ মোতাবেক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই ।

কৃষি বিভাগের কার্যক্রম জোরদারসহ এ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও সেচ সহায়তা প্রদানের লক্ষ্যে বরাদ্দকৃত উপকরণগুলো যাতে কৃষকগণ যথাযথভাবে ব্যবহার করে সে বিষয়ে দৃষ্টি রাখার জন্য  উপজেলা কৃষি অফিসার রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১)উপজেলা কৃষি অফিসার রাণীনগর

 

৩) উপজেলা প্রাণিসম্পদ বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সভায় বলেন, প্রাণিসম্পদ দপ্তরের সম্প্রসারণ কার্যক্রম যথারীতি চলছে। নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

উপজেলা প্রাণিসম্পদ বিভাগের কার্যক্রম জোরগতিতে পরিচালনার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রাণীনগরকে অনুরোধ জানানো হয় ।

১। উপজেলা প্রাণি সম্পদ অফিসার

 

                                                                                                               চলমান পাতা-২

 

পাতা-২

৪) মৎস্য বিভাগঃ

 

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা মৎস্য অফিসার, রাণীনগর সভায় জানান যে, মিরাট ইউপির বিল মনসুরে  বিল নার্সারী কার্যক্রম গ্রহণ করা হয়েছে । আগামী সপ্তহের মধ্যে রেনু মজুদের লক্ষ্যে প্রস্ত্ততি শুরু হয়েছে । এ ছাড়াও আগামী জুন মাসের দ্বিতীয়ার্ধে  জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের সম্ভাবনা রয়েছে ।  জাতীয় মৎস্য পুরস্কার মনোনয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য সফল মৎস্যচাষী থাকলে, উপজেলা মৎস্য অফিসার রাণীনগর বরাবর জানানোর জন্য অনুরোধ জানানো হলো । আর এ উপজেলা সফল মৎস্যচাষীদের ডাটাবেইজ করার নিমিত্তে কমপক্ষে প্রতি ইউনিয়ন পরিষদ হতে ৫(পাঁচ)জন মৎস্য চাষীর নামের তালিকা প্রেরণের জন্য অনুরোধ জানানো হয় ।

মৎস্য বিভাগের কার্যক্রম আরো জোরদারকরনের জন্য উপজেলা মৎস্য কর্মকর্তা রাণীনগরকে অনুরোধ জানান হলো। আর রেনু মাছ যথাযথভাবে সংরক্ষণের জন্য সকল ইউপি চেয়ারম্যান ও বিভাগীয় কর্মকর্তাগণকে অনুরোধ জানানো হলো । মৎস্যচাষীদের  ডাটাবেইজ করার লক্ষ্যে প্রতি ইউনিয়ন পরিষদ হতে ৫(পঁচ) জনের নামের তালিকা আগামী ৩০ এপ্রিল,২০১৪ খ্রিঃ তারিখের মধ্যে প্রেরণ করার জন্য সকল ইউপি চেয়ারম্যানগণকে অনুরোধ জানানো হলো ।

১। উপজেলা মৎস্য অফিসার রাণীনগর, নওগাঁ ।

২) চেয়ারম্যান ইউপি (সকল)

৫) শিক্ষা বিভাগ (প্রাথমিক)ঃ

 

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি সভায় জানান যে, উপজেলা শিক্ষা বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে। তবে আগামী কয়েক দিনের ম::ধ্য সকল বিদ্যালয়ে  ডিজিটাল সিটিজেট চার্টার  বিতরণ করা হবে । নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নাই।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নকল্পে নিজ বিভাগের কার্যক্রম  জোরদারকরণসহ নিয়মিত বিদ্যালয় পরিদর্শন কার্যক্রম অব্যাহত রাখা এবং সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষকগণ যাতে নিয়মিত/সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত থাকেন  এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা শিক্ষা অফিসার, রাণীনগরকে অনুরোধ জানানো হলো । আর প্রতি বিদ্যালয়ে সিটিজেন চার্টার নির্ধারিত সময়ের মধ্যে বিতরণ কাজ শেষ করার জন্য উপজেলা শিক্ষা অফিসার  রাণীনগকে অনুরোধ জানানো হলো

১। উপজেলা  শিক্ষা অফিসার, রাণীনগর,নওগাঁ

৬) পরিবার পরিকল্পনা বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম সম্পর্কে আলোচনা কালে উপজেলা পরিবার পরিকল্পনা  অফিসার সভায় বলেন যে, ৪১,১৯৫ জন সক্ষম দম্পত্তি এবং ৩২২২২ জন পরিবার পরিকল্পনা গ্রহণ করেছেন । এ মাসে স্থায়ী পদ্ধতি পুরুষ ৪ জন এবং মহিলা ৪ জন ।  তিনি মাতৃ মৃত্যুরোধ কল্পে সন্তান প্রসবের সাথে সাথে গর্ভফুল পড়ার আগে বাজার হতে মিসোপ্লোস্টাল ২টি ট্যাবলেট ক্রয় করে খাওয়ানো হলে,রক্তক্ষরণ জনিত কারনে মাতৃমৃত্যু কমানো সম্ভব বলে সভায় বিষয়টি ব্যাপক প্রচারণর আহবান জানান । নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম আরো জোরগতিতে পরিচালনাসহ মাতৃমৃত্যু রোধকল্পে অভিজ্ঞ ব্যক্তি দ্বারা সন্তান প্রসবের ব্যবস্থা গ্রহণের  বিষয়টি জনসাধারণের মধ্যে প্রচারণাসহ পুরুষ ও মহিলা বন্ধ্যাকরণের হার বৃদ্ধির কার্যক্রম গ্রহণের জন্য উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার, রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার

৭) সমাজসেবা বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা সমাজসেবা অফিসার রাণীনগর সভায়  জানান যে, মুক্তিযোদ্ধার মৃত্যুর পর স্ত্রী  না থাকলে, সন্তানেরা ভাতার জন্য আবেদন করতে পারবেন, বর্তমানে হরিজন সম্প্রদায়ের ভাতা প্রদানের জন্য বরাদ্দ পাওয়া গেছে । তিনি ইউপি চেয়ারম্যানগণকে সঠিকভাবে তালিকা প্রণয়ন করে জরুরি ভিত্তিতে প্রেরণের আহবান জানান । নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

নিজ বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উপজেলা সমাজসেবা অফিসার, রাণীনগরকে অনুরোধ জানানো হলো। আর মুক্তিযোদ্ধার ভাতা প্রদানের বিষয়টি ব্যাপক প্রচারণাসহ হরিজন সম্প্রদারের ভাতা প্রদানের জন্য সঠিক তালিকা আগামী ৭(সাত) দিনের মধে উপজেলা সমাজসেবা অফিসার রাণীনগর বরাবর প্রেরণ করার জন্য সকল ইউপি চেয়ারম্যানগণকে অনুরোধ জানানো হলো ।

১। উপজেলা  সমাজসেবা অফিসার, রাণীনগর, নওগাঁ

৮) সমবায় বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা সমবায় অফিসারের প্রতিনিধি সভায় জানান যে, নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

 উপজেলা সমবায় বিভাগের কার্যক্রম জোরগতিতে পরিচালনার জন্য উপজেলা সমবায় অফিসার, রাণীনগরকে অনুরোধ জানানো  হলো।

১। উপজেলা সমবায় অফিসার,রাণীনগর

 

 

                                                                                                           চলমান পাতা নং ০৩

 

পাতা নং ০৩

৯) উপজেলা খাদ্য বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা খাদ্য বিভাগের কার্যক্রম সম্পর্কে আলোচনাকালে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, রাণীনগর সভায় বলেন, গত ০৮ এপ্রিল হতে সরকারি ভাবে খাদ্য গুদামে গম ক্রয় শুরু হয়েছে। উপজেলা সদরে খোলা বাজারে চাল বিক্রি করা হচ্ছে । বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রয়েছে। নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

খাদ্য বিভাগের কার্যক্রম আরো জোরদারকরণসহ  খাদ্য গুদামে যাতে সঠিকভাবে গম ক্রয় করা হয় এবং খোলা বাজারে সঠিকভাবে ডিলারগণ চাল বিক্রয় করেন সে বিষয়টি তদারকির জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক,রাণীনগর

১০) মাধ্যমিক শিক্ষা বিভাগঃ

 

আলোচনা

সিদ্ধাস্ত

বাস্তবায়নে

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সভায় বলেন ২০১৪ সালের উচ্চ মাধ্যমিক পর্যায়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ০৩/০৪/২০১৪ খ্রিঃ হতে শুরু হয়েছে এবং সুষ্ঠুভাবে চলছে । নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

নিজ বিভাগের কার্যক্রম পরিচালনাসহ ২০১৪ সালের উচ্চ মাধ্যমিক পর্যায়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনায় সার্বিক সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়।

 ১। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,রাণীনগর

 

১১) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপ-সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য অধিদপ্তর, রাণীনগর সভায় জানান, নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই। জনস্বাস্থ্য বিভাগের কার্যক্রম সম্পর্কে আলোচনাকালে উপস্থিত চেয়ারম্যান একডালা ইউপি জানান যে, জনস্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক স্থাপিত  অধিকাংশ নলকূপের পানি সরবরাহ নেই। জবাবে উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য, রাণীনগর বলেন যে,অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

জনস্বাস্থ্য বিভাগের কার্যক্রম জোরগতিতে পরিচালনাসহ সে সকল নলকূপের পানি সরবরাহ নেই সে সকল নলকূপের তালিকা আগামী সভায় পেশ করার জন্য উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য,রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপ-সহকারী প্রকৌশলী,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, রাণীনগর নওগাঁ

 

১২) উপজেলা পল্ল­­­ী উন্নয়ন বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

 উপজেলা পল্লী উন্নয়ন অফিসার রাণীনগর সভায় জানান যে, নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই।

সভায় নিজ বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উপজেলা পল্লী উন্নয়ন অফিসার, রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপজেলা পল্লী উন্নয়ন অফিসার, রাণীনগর

১৩) যুব উন্নয়ন বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা যুব উন্নয়ন অফিসার সভায় বলেন,এ পর্যন্ত ১২০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে । ঋণ আদায় হার ৯৪% । নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই ।

নিজ বিভাগের কার্যক্রম আরো জোরদারকরনের জন্য উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১। উপজেলা যুব উন্নয়ন অফিসার রাণীনগর নওগাঁ

 

 

(১৪) উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

ত্রাণ বিভাগের কার্যক্রম আলোচনাকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, রাণীনগর সভায় জানান যে, ২০১৩-১৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) ২য় পর্যায়ে বরাদ্দের মিরাট ও বড়গাছা ইউপি হতে প্রকল্প তালিকা পাওয়া যায়নি । তিনি সভায় জরুরি ভিত্তিতে প্রকল্প তালিকা দাখিল করার আহবান জানান ।

ত্রাণ বিভাগের কার্যক্রম জোরগতিতে পরিচালনার নিমিত্তে চলমান প্রকল্পসমূহের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ এবং কাবিখা ২য় পর্যায়ে বারদ্দের প্রকল্প তালিকা আগামী ৭(সাত) দিনের মধ্যে দাখিল করার জন্য  সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণকে অনুরোধ জানানো হলো ।

১। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, রাণীনগর, নওগাঁ

২) চেয়ারম্যান ইউপি (সকল)

 

 (১৫) বিএমডিএঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

সহকারী প্রকৌশলী, বিএমডিএ,  প্রতিনিধি সভায় জানান যে, নিজ বিভাগের কার্যক্রম পরিচালনায় কোন সমস্যা নেই ।

সভায় বিএমডিএ এর কার্যক্রম আরও জোরদারকরণের জন্য সহকারী প্রকৌশলী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ রাণীনগরকে অনুরোধ জানানো হলো।

১) সহকারী প্রকৌশলী বিএমডিএ রাণীনগর

 

 

 

                                                                                                           চলমান পাতা নং ০৪

পাতা নং ০৪

১৬) উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি সম্পর্কে আলোচনাঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলার আইন শৃংঙ্খলা পরিস্থিতি সম্পর্কে আলোচনা কালে উপস্থিত অফিসার ইনচার্জ,রাণীনগর থানার প্রতিনিধি  উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য আহবান জানান । বর্তমানে এ উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক বলে সভায় জানান। গত মাসে কোন গুরুতর অপরাধ সংগঠিত হয়নি। ইউনিয়ন পর্যায়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি সর্ম্পকে আলোচনাকালে উপস্থিত চেয়ারম্যানগণ বলেন যে, বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে ।

সভায় ইউনিয়ন আইন শৃংখলা কমিটির নিয়মিত সভা করে ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিসহ গ্রাম পুলিশদের দায়িত্ব সঠিকভাবে বন্টন করে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ইউপি চেয়ারম্যানগণকে আহবান জানান। আর রাণীনগর উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার্থে আরো তৎপরতার সাথে দায়িত্ব পালন করার জন্য অফিসার ইনচার্জ রাণীনগর থানাকে পুনরায়  অনুরোধ জানানো হলো।

১) অফিসার ইনচার্জ রাণীনগর থানা

২)চেয়ারম্যান ইউপি (সকল)

 

১৭) যৌতুক ও বাল্য বিবাহঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

যৌতুকমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তোলার বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। কার্যক্রমটি চলমান রয়েছে বলে সভায় উপস্থিত সদস্যগণ জানান। সভাপতি এ বিষয়ে গুরুত্বারোপ করে যৌতুক ও বাল্যবিবাহ রোধকল্পে কার্যক্রম অব্যাহত রাখাসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। যৌতুক নিয়ে কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করেন।  বাল্যবিবাহ রোধকল্পে মোবাইল কোর্টের আওতায় এনে সংশ্লিষ্ট ব্যক্তিগণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার রাণীনগরকে অনুরোধ জানান ।

১) যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধে জনসাধারণকে সচেতন  করতে অনুরোধ জানানো হলো।

২) বাল্যবিবাহ রোধকল্পে  জন্ম নিবন্ধন আইন প্রয়োগে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য  অনুরোধ জানানো  হলো ।

১) উপজেলা নির্বাহী অফিসার

২) চেয়ারম্যান ইউপি(সকল)

১৮) উপজেলা প্রকৌশল বিভাগঃ

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

উপজেলা প্রকৌশলী,রাণীনগর সভায় জানান যে, ২০১৩-১৪ অর্থ বছরের এডিপির ১ম, ২য় ও ৩য় কিস্তিতে ১৫.৪৮ (পনের লক্ষ আট চল্লিশ হাজার) টাকা হিসাবে ৪৬.৪৪ (ছয়চল্লিশ লক্ষ চুয়াল্লিশ হাজার) টাকার বরাদ্দ পাওয়া গেছে । ৪র্থ কিস্তির সমপরিমাণ অর্থ ধরলে ৬১,৯২ (একষট্টি লক্ষ বিরানববই হাজার ) টাকা হয় ।  গত ০১/৪/২০১৪ খ্রিঃ তারিখের এডিপির উপজেলা প্রকল্প বাছাই কমিটির সভায় যাচাই বাছাই করে ৬১,৮৭,৮৮০/- টাকার প্রকল্প গ্রহণের সিদ্ধান্ত গ্রহীত হয়  । তিনি সভায় প্রকল্প বাছাই কমিটি কর্তৃক সুপারিশকৃত প্রকল্প ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ কর্তৃক দাখিলকৃত প্রকল্প কমিটি সভায় অনুমোদের জন্য পেশ করেন । তিনি সভায় আরও জানান যে, উপজেলা পরিষদ সীমানা প্রাচীর নির্মাণ ও প্রশাসনিক ভবনের গ্রীল নির্মাণ প্রকল্পের স্থানীয় সরকার বিভাগ হতে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হয়েছে । এ ছাড়াও উপজেলা রাজস্ব তহবিল হতে ইতঃপূর্বে গৃহীত প্রকল্পসমূহ একই সাথে টেন্ডার  আহবান করা হলে, খরচ কম হবে । তাই তিনি এডিপির গৃহীত প্রকল্পের সাথে সীমানা প্রাচীর ও রাজস্ব তহবিলের প্রকল্প টেন্ডার গ্রহণের আহবান জানান ।

উপজেলা প্রকৌশলী,রাণীনগর কর্তৃক দাখিলকৃত প্রকল্প ও প্রকল্প  কমিটি সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত হলো । আর উপজেলা প্রকৌশলী এর প্রস্তাব মতে, ২০১৩-১৪ অর্থ বছরের এডিপির গৃহীত প্রকল্পের সাথে উপজেলা পরিষদের সীমানা প্রাচীর ও প্রশাসনিক ভবণে গ্রীল নির্মাণ প্রকল্প,উপজেলা পরিষদ বাসাবাড়ি মেরামত ও সংস্কার প্রকল্প একই সাথে টেন্ডার আহবান করার জন্য উপজেলা প্রকৌশলী রাণীনগরকে অনুরোধ জানানো হলো  প্রকল্পসমূহের তালিকা পরিশিষ্ট -গ ও ঘ তে দেখানো হলো ।

১)উপজেলা প্রকৌশলী, রাণীনগর

১৯। উপজেলা পরিষদ বাজেট প্রণয়নে কমিটি গঠনঃ উপজেলা  নির্বাহী অফিসার, রাণীনগর সভায় বলেন  যে, উপজেলা পরিষদ আইন,১৯৯৮(২০০৯ সনের ৩০ জুন পর্যন্ত সংশোধিত) এর ৩৮ ধারা ও উপজেলা বাজেট (প্রণয়ন  অনুমোদন) বিধিমালা,২০১০ যথায়থভাবে অনুসরণপূর্বক ২০১৪-১৫ অর্থ  বছরের বাজেট প্রণয়ন করার জন্য একটি  উপ কমিটি গঠন করা প্রয়োজন । সভায় বিষয়টি নিয়ে আলোচনাপূর্বক নিম্নব©র্র্ণত বাজেট কমিটি গঠন করা হলো । কমিটির আহবায়ককে সংশ্লিষ্ট বিভাগ হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খসড়া বাজেট তৈরি করে আগামী সভায় পেশ করবেন ।

ক্রমিকনং

নাম

পদবী

০১

জনাব মোঃ হারুনুর রশীদ

ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,রাণীনগর, নওগাঁ

আহবায়ক

০২

উপজেলা প্রকৌশলী, রাণীনগর, নওগাঁ

সদস্য

০৩

উপজেলা মৎস্য কর্মকর্তা, রাণীনগর, নওগাঁ

সদস্য

০৪

উপজেলা মাধ্যমিক শিক্ষা  অফিসার, রাণীনগর

সদস্য

০৫

চেয়ারম্যান, রাণীনগর ইউপি

সদস্য

 

২০। উপজেলা প্রকৌশলী রাণীনগর সভায় জানান  যে, উপজেলা পরিষদ বার্ষিক উন্নয়ন কর্মসূচি ২০১৩-১৪ অর্থ বছরের আওতায় দরপত্র উম্মুক্তকরণ ও মূল্যায়নের জন্য এডিপি বাস্তবায়ন নির্দেশিকা ৯ (১) অনুচ্ছেদ অনুযায়ী উপজেলা পরিষদ চুক্তি বিধিমালা  এবং পিপিএ ও পিপিআর অনুসরণে দরপত্র  আহবান ও ঠিকাদার নির্বাচনের জন্য প্রাপ্ত দরপত্রসমূহ পরীক্ষা-নিরীক্ষান্তে তুলনামলক বিবরণী  দরপত্র মূল্যায়ন করার নিমিত্তে একটি কমিটি গঠন করার জন্য বলা হয়েছে । উক্ত  কমিটির রুপরেখা মোতাবেক নিম্নোক্ত ব্যক্তিগণের সমন্বয়ে দরপত্র উম্মুক্তকরণ ও দরপত্র মূল্যায়ন কমিটি গঠন করা হলো ।

চলমান পাতা নং ০৫

পাতা নং ০৫

১।  দরপত্র উম্মুক্তকরণ  কমিটি

ক্রমিকনং

নাম

পদবী

০১&

জনাব  আবু মোঃ শফিউল আযম উপজেলা প্রকৌশলী, রাণীনগর

আহবায়ক

০২

ড.আব্দুল আজিজ  উপজেলা কৃষি অফিসার (অঃদাঃ)রাণীনগর

সদস্য

০৩

জনাব মোঃ মজনুর রহমান উপজেলা শিক্ষা অফিসার, রাণীনগর

সদস্য

০৪

জনাব মোঃ মখলেছুর রহমান উপ সহকারী প্রকৌশলী,এলজিইডি, রাণীনগর

সদস্য সচিব

 

২। দরপত্র মূল্যায়ন কমিটিঃ

 

ক্রমিকনং

নাম

পদবী

০১

জনাব মোঃ মনিরুল ইসলাম পাটওয়ারী,উপজেলা নির্বাহী অফিসার, রাণীনগর

আহবায়ক

০২

জনাব মোছাঃ ছনিয়া ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান ,উপজেলা পরিষদ রাণীনগর

সদস্য

৩।

জনাব ড.আব্দুল আজিজ ,উপজেলা কৃষি অফিসার (অঃদাঃ)রাণীনগর

সদস্য

০৪।

জনাব মোঃ মজনুর রহমান,উপজেলা শিক্ষা অফিসার, রাণীনগর

সদস্য

৫।

জনাব মোঃ শাহনেয়াজ, উপ সহকারী প্রকৌশলী,জনস্বাস্থ্য অধিদপ্তর ,রাণীনগর

সদস্য

৬।

জনাব মোঃ তিতুমীর রহমান,সহকারী প্রকৌশলী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ

সদস্য

০৭।

জনাব  আবু মোঃ শফিউল আযম,উপজেলা প্রকৌশলী, রাণীনগর

সদস্য সচিব

 

পরিশেষে সভাপতি  উপস্থিত সদস্যদের নিজ নিজ বিভাগের কার্যক্রম বাস্তবায়নে আরো যত্নশীল হয়ে, সরকারি নির্দেশ অনুসারে নিজ নিজ বিভাগের কার্যক্রম পরিচালনা করে বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন মাসিক সভা অনুষ্ঠানের পূর্বে দাখিল করার আহবান জানান। সভায় আর কোন আলোচনার বিষয় না থাকায় সভাপতি উপস্থিত  সদস্যগণকে ধন্যবাদ দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

(এস এম আল-ফারুক জেমস)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ, রাণীনগর, নওগাঁ

সভাপতি

  উপজেলা পরিষদ মাসিক সভা

             

                                                                                  ফোন ও ফ্যাক্সঃ ০৭৪৩৩-৫৬০৬২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

রাণীনগর, নওগাঁ

 

স্মারক নং ৪৬.৪৩.৬৪৮৫.০০০.০১০.০১.১৪- ৪৭৫(৪৫)                                                     তারিখঃ ১৬/০৪/২০১৪ খ্রিঃ                             

অনুলিপি সদয় অবগতির জন্যঃ

১।         জনাব মোঃ ইসরাফিল আলম, মাননীয় সংসদ সদস্য, নির্বাচনী এলাকা ৫১, নওগাঁ  ৬

২।         সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ,বাংলাদেশ সচিবালয়, ঢাকা

৩।         সিনিয়র সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়,বাংলাদেশ সচিবালয়, ঢাকা

৪।         সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়,বাংলাদেশ সচিবালয়,ঢাকা

৫।         বিভাগীয় কমিশনার, রাজশাহী বিভাগ রাজশাহী

৬।         পরিচালক, স্থানীয় সরকার, রাজশাহী বিভাগ, রাজশাহী

৭।         জেলা প্রশাসক, নওগাঁ ।

৮।         জনাব এস এম আল-ফারুক জেমস, চেয়ারম্যান, উপজেলা পরিষদ,রাণীনগর,নওগাঁ

৯।         জনাব ------------------------------------ ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,রাণীনগর,নওগাঁ

অনুলিপি অবগতি ও কার্যার্থে প্রেরণ করা হলোঃ

১।         উপজেলা -----------------------------------------------অফিসার,রাণীনগর,নওগাঁ

২।         অফিসার ইনচার্জ , রাণীনগর থানা, নওগাঁ

৩।          জনাব এ্যাডঃ মোঃ ইসমাইল হোসেন, সাবেক কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কমান্ড, রাণীনগর ,নওগাঁ

৪।          চেয়ারম্যান, ---------------------------------------------ইউপি, রাণীনগর,নওগাঁ

৫।          চেয়ারম্যান, ইউসিসিএ লিঃ, রাণীনগর, নওগাঁ

৬।         জনাব---------------------------------------------------------------------

    (মোঃ মনিরুল ইসলাম পাটওয়ারী)

       উপজেলা নির্বাহী অফিসার

           রাণীনগর, নওগাঁ

        ফোন নং ০৭৪৩৩-৫৬০০১

পরিশিষ্ট-ক ও খ

 

০৯/০৪/২০১৪ তারিখে অনুষ্ঠিত উপজেলা পরিষদ সভায় উপস্থিত ও অনুপস্থিত সদস্যবৃন্দের নামের তারিখ

 

ক্রঃনঃ

উপস্থিত সদস্যগণের নাম ( জন প্রতিনিধি)

ক্রঃনঃ

অনুপস্থিত সদস্যগণের নাম (জন প্রতিনিধি)

জনাব মোঃ হারুনুর রশীদ  ,ভাইস চেয়ারম্যান

 

জনাব মোছাঃ ছনিয়া ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান

চেয়ারম্যান,বড়গাছা  ইউপি

চেয়ারম্যান, রাণীনগর ইউপি

সাবেক কমান্ডার,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ,রাণীনগর

চেয়ারম্যান , কাশিমপুর  ইউপি

 

 

চেয়ারম্যান, গোনা ইউপি

 

 

চেয়ারম্যান, পারইল ইউপি

 

 

চেয়ারম্যান,কালিগ্রাম ইউপি

 

 

চেয়ারম্যান, কালিগ্রাম ইউপি

 

 

চোরম্যান,একডালা  ইউপি

 

 

১০

চেয়ারম্যান মিরাট ইউপি

 

 

১১

চেয়ারম্যান,ইউসিসিলিঃ রাণীনগর

 

 

 

 

 

 

 

উপস্থিত সদস্যগণের নাম (প্রশাসনিক কর্মকর্তা)

ক্রঃনঃ

অনুপস্থিত সদস্য গণের নাম (প্রশাঃ কর্মকর্তা)

০১

উপজেলা নির্বাহী অফিসার, রাণীনগর

০১

উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীব)রাণীনগর

০২

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার

০২

উপজেলা নির্বাচন অফিসার, রাণীনগর

০৩

উপজেলা কৃষি অফিসার, রাণীনগর

০৩

ব্যবস্থাপক,টিএম এস এস  রাণীনগর

০৪

উপজেলা প্রাণিসম্পদ অফিসার, রাণীনগর

০৪

ম্যানেজার, প্রশিকা রাণীনগর

০৫

উপজেলা মৎস্য অফিসার রাণীনগর

০৫

ম্যানেজার আশা, রাণীনগর

০৬

উপজেলা প্রকৌশলী ,রাণীনগর

 

 

০৭

উপজেলা শিক্ষা অফিসার,রাণীনগর

 

 

০৮

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার

 

 

০৯

উপজেলা সমাজ সেবা অফিসার, রাণীনগর

 

 

১০

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার

 

 

১১

অফিসার ইনচার্জ ,রাণীনগর থানা

 

 

১২

উপজেলা পল্ল­­­ী উন্নয়ন অফিসার, রাণীনগর

 

 

১৩

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, রাণীনগর

 

 

১৪

উপজেলা আনসার ও ভিডিপি অফিসার

 

 

১৫

সহকারী প্রকৌশলী ,বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ

 

 

১৬

উপজেলা প্রকল্প বাস্তবায়ন, অফিসার

 

 

১৭

উপজেলা সমবায় অফিসার, রাণীনগর

 

 

১৮

উপজেলা যুব উন্নয়ন অফিসার, রাণীনগর

 

 

১৯

উপজেলা মহিলা বিষয়ক  অফিসার,রাণীনগর

 

 

২০

উপজেলা সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য

 

 

২১

উপজেলা পরিসংখ্যান অফিসার, রাণীনগর

 

 

২২

উপজেলা ফরেষ্টার, রাণীনগর

 

 

২৩

এজিএম পল্লী বিদ্যুৎ সমিতি, রাণীনগর আঞ্চলিক অফিস

 

 

 

 

 

 

 

 

 

 

বার্ষিক উন্নয়ন তহবিলের  গৃহীত প্রকল্পসমূহের তালিকা  পরিশিষ্ট -গ

 

ক্রঃনং

খাতের নাম

প্রকল্পের নাম

প্রকল্প কমিটি/টেন্ডার

টাকার পরিমাণ

০১

পরিবহন ও যোগাযোগ

রাণীনগর ইউনিয়নেরছয়বাড়িয়া জয়দুলের বাড়ি হতে আয়েজের বাড়ি অভিমুখে ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

০২

পরিবহন ও যোগাযোগ

রাণীনগর ইউনিয়নেরসোনারপাড়া  পুকুর পাড়ে গাইডওয়াল নির্মাণ।

টেন্ডার

১৫০০০০.০০

০৩

কৃষি ও সেচ

রাণীনগর ইউনিয়নেরউত্তর রাজাপুর মোতালেবের বাড়ি হতে আব্দুর রহমানের বাড়ি পর্যন্ত পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ।

টেন্ডার

৫০০০০.০০

০৪

পরিবহন ও যোগাযোগ

রাণীনগর ইউনিয়নেরলোহাচূড়া পূর্বপাড়া আজাদ (বগা) এর বাড়ি হতে লোকমান হাজীর বাড়ি পর্যন্ত রাস্তা ইট সোলিং করন। 

টেন্ডার

৫০০০০.০০

০৫

পরিবহন ও যোগাযোগ

খট্টেশ্বর রাণীনগর পশ্চিমপাড়া সরকারি দাঁড়ার পার্শ্বে  মোতাহারের বাড়ি হতে টিকাদারপাড়া জামে মসজিদ পর্যন্ত গাইড ওয়াল নির্মাণ।

টেন্ডার

২০০০০০.০০

০৬

পরিবহন ও যোগাযোগ

খট্টেশ্বর রাণীনগর কামরুলের বাড়ি হতে খানপাড়া জামে মসজিদ অভিমুখে ইটসোলিং করন।

টেন্ডার

৭৫০০০.০০

০৭

পরিবহন ও যোগাযোগ

কাশিমপুর ইউনিয়নেরকুজাইল বাজার মেইন রাস্তা হতে হেলাল সাহেবের বাড়ি পর্যন্ত রাস্তা এইচবিবি করণ।

টেন্ডার

১০০০০০.০০

০৮

পরিবহন ও যোগাযোগ

কাশিমপুর ইউনিয়নের খন্দকারপাড়া বাজার হতে বাহাদুরপুর হেলীপ্যাড পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১৫০০০০.০০

০৯

পরিবহন ও যোগাযোগ

কাশিমপুর ইউনিয়নেরচকাদিন মন্ডলের ব্রীজ হতে চকাদিন মাদ্রাসা ভায়া সিএন্ডবি রাস্তা পর্যন্ত ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

১০

পরিবহন ও যোগাযোগ

কাশিমপুর ইউনিয়নেরডাঙ্গাপাড়া সুনিলের বাড়ি হতে ইন্টারন্যাশনাল নিডস পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১৫০০০০.০০

১১

শিক্ষার উন্নয়ন

কাশিমপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচু নিচু ব্রেঞ্চ সরবরাহ করন।

টেন্ডার

৫০০০০.০০

১২

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরঘোষগ্রাম আজাহার মোল­ার বাড়ি হতে ঈদ্গাহ মাঠ পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

১৩

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরনান্দাইবাড়ি মসলিমের মিল হতে সেকেন শেখের বাড়ি হয়ে লেবু শেখের বাড়ি পর্যন্ত রাস্ত ইট সোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

১৪

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরপশ্চিম গোবিন্দপুর পেশকারের বাড়ি হতে বেলালের বাড়ি পর্যন্ত (ভায়া জনাবের বাড়ি পর্যন্ত) রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

৫০০০০.০০

১৫

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরআলিমের বাড়ি হতে নবাব আলীর বাড়ি ভায়া মসজিদ পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

৫০০০০.০০

১৬

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরকৃষ্ণপুর মেইন রাস্তা হতে আঞ্চলি কাশিমপুর পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

১৭

পরিবহন ও যোগাযোগ

গোনা ইউনিয়নেরচকের ব্রীজ মেরামত করন।

টেন্ডার

৫০০০০.০০

১৮

পরিবহন ও যোগাযোগ

(ক) গোনা ইউনিয়নের ঘোষগ্রাম সিএন্ডবি রোড় হতে ঈদ্গাহ মাঠ হয়ে পশ্চিম  বেড়ীবাঁধ পর্যন্ত রাস্ত ইট সোলিং করন।

টেন্ডার

৭৫০০০.০০

(খ) ঘোষগ্রাম খাঁনপাড়া আফছার চেয়ারম্যানের বাড়ি হতে মসজিদ পর্যন্ত রাস্তায়  ইট সোলিং করন।

টেন্ডার

২৫০০০.০০

১৯

পরিবহন ও যোগাযোগ

পারইল ইউনিয়নেরপারইল মেইন রাস্ত হতে খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তায় সিসি করন।

টেন্ডার

১০০০০০.০০

২০

পরিবহন ও যোগাযোগ

পারইল ইউনিয়নেরপারইল আতোয়ারের বাড়ি হতে মকলেছের বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

২০০০০০.০০

২১

পরিবহন ও যোগাযোগ

পারইল ইউনিয়নেরকামতা নূরের বাড়ি হতে বোঁহার পাকা রাস্তা পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১৯০০০০.০০

২২

পরিবহন ও যোগাযোগ

পারইল ইউনিয়নেরপারইল বিশিয়া বাজার রাস্তায় ফেলুনাথের বাড়ি সংলগ্ন পুকুর পাড়ে গাইডওয়াল নির্মাণ। 

টেন্ডার

১০০০০০.০০

২৩

পরিবহন ও যোগাযোগ

কালিগ্রাম ইউনিয়নেরগৌড়দীঘি গোপালের পুকুর পাড় হতে উদয় মাষ্টারের বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

৫০০০০.০০

 

২৪

পরিবহন ও যোগাযোগ

(ক) কালিগ্রাম ইউনিয়নেররাতোয়াল শৈলগাড়িয়া পাড়া জামে মসজিদ হতে আবুলের বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

১০০০০০.০০

(খ) কালিগ্রাম ইউনিয়নেরআবাদপুকুর-আদমদীঘি জিসি রাস্তার ভেটি গ্রামের ব্রীজ মেরামত করন।

৫০০০০.০০

 

চলমান পাতা নং -০২

 

 

 

পাতা নং -০২

 

২৫

পরিবহন ও যোগাযোগ

কালিগ্রাম ইউনিয়নেরনিলাম্বরপুর মজিবর রহমানের বাড়ি হতে পাকা রাস্তা পর্যন্ত ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

২৬

পরিবহন ও যোগাযোগ

কালিগ্রাম ইউনিয়নেরআগিনাগাড়ি ইট সোলিং রাস্তা হতে গুচ্ছগ্রাম পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

২৭

পরিবহন ও যোগাযোগ

কালিগ্রাম ইউনিয়নেরভান্ডারা ইন্দু দুলালের বাড়ি হতে মন্দা পুকুর পর্যন্ত রাস্তায় ইউড্রেণ নির্মাণ। 

টেন্ডার

১০০০০০.০০

২৮

পরিবহন ও যোগাযোগ

একডালা ইউনিয়নেরউপর তালিমপুর শাফিকুলের বাড়ি হতে সাইফুলের বাড়ি হয়ে চাঁন মিয়ার পুকুর পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

২৯

পরিবহন ও যোগাযোগ

একডালা ইউনিয়নেরজলকৈ-কালিগঞ্জ জিসি রাস্তা হতে বড়বড়িয়া মকবুলের বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

১৯০০০০.০০

৩০

পরিবহন ও যোগাযোগ

একডালা ইউনিয়নেরদামুয়া উত্তর পাড়া মোসলেমের বাড়ি হতে আজিজারের বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

১৪০০০০.০০

৩১

পরিবহন ও যোগাযোগ

মিরাট ইউনিয়নেরহামিদপুর পারঘাটিতে ৩০ মিটার ফুট ব্রীজ নির্মাণ (অবশিষ্ট অংশ )।

টেন্ডার

৬০০০০০.০০

৩২

পরিবহন ও যোগাযোগ

বড়গাছা ইউনিয়নেরলোহাচূড়া-বড়গাছা রাস্তায় বড়িয়া শুকবরের বাড়ি হতে ওছমানের বাড়ি পর্যন্ত রাস্তায় প্যালাসাইডিং নির্মাণ।

টেন্ডার

১৫০০০০.০০

৩৩

পরিবহন ও যোগাযোগ

বড়গাছা ইউনিয়নেরসুখানদীঘি মুনছুরের বাড়ি হতে কাজেমের পুকুর পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

১০০০০০.০০

৩৪

পরিবহন ও যোগাযোগ

বড়গাছা ইউনিয়নেরভাটকৈ-লক্ষীকোলা রাস্তায় কালভার্ট নির্মাণ।

টেন্ডার

৩৫০০০০.০০

৩৫

পরিবহন ও যোগাযোগ

বড়গাছা ইউনিয়নেরসলিয়া ডাঃ মোফাজ্জলের পুকুর পাড় হতে লিয়াকত আলীর বাড়ি পর্যন্ত রাস্তায় ইটসোলিং করন। 

টেন্ডার

৫০০০০.০০

৩৬

পরিবহন ও যোগাযোগ

বড়গাছা ইউনিয়নেরশফিকপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের বাড়ির নিকট হতে আমিন উদ্দিনের বাড়ি বাড়ি পর্যন্ত রাস্তা ইট সোলিং করন।

টেন্ডার

১০০০০০.০০

৩৭

শিক্ষার উন্নয়ন খাত

রাণীনগর গার্লস স্কুলে শিক্ষার মান উন্নয়নে আসবাবপত্র  সামগ্রী সরবরাহ করন।

প্রকল্প কমিটি

১০০০০০.০০

৩৮

শিক্ষার উন্নয়ন খাত

রাণীনগর পাইলট উচ্চ বিদ্যালয়ের উচু নিচু বেঞ্চ সরবরাহ করন।

প্রকল্প কমিটি

১০০০০০.০০

৩৯

পরিবহন ও যোগাযোগ

রাণীনগর ইউনিয়নের বেলোবাড়ি আখেরের বাড়ি হতে জববারের বাড়ি অভিমুখে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ (স­াব সহ)।

প্রকল্প কমিটি

১০০০০০.০০

৪০

স্যানিটেশন

কাশিমপুর ইউনিয়নের দুঃস্থ জনগনের মাঝে স্বাস্থ্যসম্মত পায়খানা নিশ্চিত করার লক্ষ্যে রিং স­াব সরবরাহ করন।

প্রকল্প কমিটি

১০০০০০.০০

৪১

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ওসাংস্কৃতিক

(ক) গোনা ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানে খেলার সামগ্রী সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

 

৫০০০০.০০

 

কৃষি ওক্ষুদ্র সেচ খাত

(খ) গোনা ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিস্কাসনের জন্য রিং পাইপ সরবরাহ করন।

৫০০০০.০০

৪২

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ওসাংস্কৃতিক

(ক) পারইল ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

 

৫০০০০.০০

কৃষি ওক্ষুদ্র সেচ খাত

(খ) পারইল ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিস্কাসনের জন্য রিং পাইপ সরবরাহ  করন।

৫০০০০.০০

৪৩

পরিবহন ও যোগাযোগ

পারইল ইউনিয়নেরজগৎপুর ইয়াছিনের পুকুর পাড় হতে জামে মসজিদ হয়ে শহিদুলের বাড়ি পর্যন্ত রাস্তা ইট সোলিং করন।

প্রকল্প কমিটি

 

১০০০০০.০০

৪৪

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ও সাংস্কৃতিক

(ক) কালিগ্রাম ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী  সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

৫০০০০.০০

শিক্ষার উন্নয়ন

(খ) কালিগ্রাম ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচু নিচু বেঞ্চ সরবরাহ করন।

৫০০০০.০০

৪৫

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ওসা্ংস্কৃতিক

(ক) একডালা ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী  সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

 

৫০০০০.০০

কৃষি ওক্ষুদ্র সেচ খাত

(খ)একডালা ইউনিয়নেরবিভিন্ন স্থানে পানি নিস্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন।

৫০০০০.০০

৪৬

পরিবহন ও যোগাযোগ

একডালা ইউনিয়নেরআবাদপুকুর-পন্ডিতপুকুর রাস্তায় কালভার্ট মেরামত করন।

প্রকল্প কমিটি

 

১০০০০০.০০

                             

                                চলমান পাতা নং-০৩

 

 

 

 

 

পাতা নং-০৩

 

 

৪৭

কৃষি ওক্ষুদ্র সেচ খাত

মিরাট ইউনিয়নের৩,৪,৫ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে পানি নিস্কাসনের জন্য রিং পাইপ সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

১০০০০০.০০

৪৮

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ওসংস্কৃতিক

(ক) মিরাট ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

৫০০০০.০০

স্যানিটেশন

(খ) মিরাট ইউনিয়নের দুঃস্থ জনগনের মাঝে স্বাস্থ্য সম্মত পায়খানা নিশ্চিত করার লক্ষ্যে রিংস­াব সরবরাহ করন।

৫০০০০.০০

৪৯

কৃষি ওক্ষুদ্র সেচ খাত

বড়গাছা ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন।

প্রকল্প কমিটি

 

১০০০০০.০০

৫০

বস্তগত অবকাঠামো

জনস্বাস্থ্য খাত

অক্টোবর,২০১৩ সেনিটেশন  উদযাপন 

প্রকল্প কমিটি

 

১,৫০,০০০.০০

৫১

আর্থ সামাজিক অবকাঠামো

ক্রীড়া ওসংস্কৃতিক

মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক জয়িতা অম্বেশন প্রকল্প

প্রকল্প কমিটি

 

৫০,০০০.০০

 

বিবিধ খাত

উপজেলা পর্যায়ে উন্নয়ন প্রকল্প জরীপ, তদারকি ও আনুষাঙ্গিক ব্যয় ১.৫%টাকা।

প্রকল্প কমিটি

 

৯২৮৮০.০০

 

 

 

 

৬১,৮৭,৮৮০/-

 

 

 

মোঃ মনিরুল ইসলাম পাটওয়ারী

উপজেলা নির্বাহী অফিসার

রাণীনগর ,নওগাঁ

এস এম আল ফারুক জেমস

           চেয়ারম্যান

উপজেলা পরিষদ, রাণীনগর, নওগাঁ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বার্ষিক উন্নয়ন তহবিলের উপজেলা পরিষদ কর্তৃক অনুমোদিত প্রকল্পসমূহের প্রকল্প কমিটির তালিকা পরিশিষ্ট-ঘ

 

১)    রাণীনগর গালর্স স্কুলে শিক্ষার মান উন্নয়নে আসবাবপত্র সামগ্রী  সরবরাহ করন প্রকল্প ঃ ১,০০,০০০/-

ক্রমিকনং

প্রকল্প কমিটির নাম

পদবী

মোছাঃ ছনিয়া ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাণীনগর

সভাপতি

মোঃ ইয়াকুব আলী,ইউপি সদস্য,মিরাট ইউপি

সদস্য-সচিব

মোঃ আবুল কালাম আজাদ,গন্যমান্যব্যক্তি সাং এনায়েতপুর

সদস্য

কাজী মোঃ মোজাফফর হোসেন, পেশ ইমাম, চকমনু জামে মসজিদ

সদস্য

মোছাঃ ইতি শিক্ষক, এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাণীনগর

সদস্য

মোঃ আনোয়ার হোসেন তোতা,শিক্ষক, রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়

সদস্য

মোছাঃ তানিয়া বেগম,সমাজ সেবক ও গন্যমান্যব্যক্তি , রাণীনগর বাজার

সদস্য

 

২) রাণীনগর পাইলট উচ্চ বিদ্যালয়ে  উচু নিচু বেঞ্চ  সরবরাহ করন প্রকল্পঃ ১,০০,০০০/-

ক্রমিকনং

প্রকল্প কমিটির নাম

পদবী

মোঃ হারুনুর রশীদ,ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাণীনগর

সভাপতি

মোঃ গোলাম মোস্তফা,ইউপি সদস্য,রাণীনগর ইউপি

সদস্য-সচিব

মোঃ নূরুল ইসলাম ,শিক্ষক আল আমিন সিঃ মাদ্রাসা

সদস্য

কাজী মোঃ মোজাফফর হোসেন, পেশ ইমাম, চকমনু জামে মসজিদ

সদস্য

মোঃ সানাউল ইসলাম,আনসার ও ভিডিপি সদস্য , রাণীনগর

সদস্য

মোছাঃ তানিয়া ইসলাম,সমাজ সেবক ও গন্যমান্যব্যক্তি সাং রাণীনগর

সদস্য

মোছাঃ রিভা খাতুন,সমাজ সেবক ও গন্যমান্যব্যক্তি , সাং রাজাপুর ,রাণীনগর

সদস্য

 

৩)  রাণীনগর ইউপির বেলবাড়ী আখেরের বাড়ি হতে জববার ডাক্তারের বাড়ি অভিমুখে পানি নিস্কাশনের জন্যস্লাবসহ ড্রেন নির্মাণ

     প্রকল্পঃ ১,০০,০০০/-

 

ক্রমিকনং

প্রকল্প কমিটির নাম

পদবী

মোঃ রোকুনুজ্জামান খান ,চেয়ারম্যান, রাণীনগর ইউপি  রাণীনগর

সভাপতি

মোঃ সাকাদুল ইসলাম, ইউপি সদস্য,রাণীনগর ইউপি

সদস্য-সচিব

মোছাঃ রাবেয়া বাসরী,ইউপি সদস্যা রাণীনগর  ইউপি

সদস্য

মোঃ সাজাহান আলী, পেশ ইমাম, রাণীনগর

সদস্য

 মোঃ আফাজ উদ্দীন, আনসার ও ভিডিপি সদস্য , রাণীনগর

সদস্য

 

৪)  কাশিমপুর ইউপির  ইউনিয়নের  দুঃস্থ জনগণের মাঝে স্বাস্থ্যসম্মত পায়খানা নিশ্চিত করার লক্ষ্যে রিংস্লাব সরবরাহ প্রকল্পঃ  ১,০০,০০০/-

 

ক্রমিকনং

প্রকল্প কমিটির নাম

পদবী

মোঃ  রিয়াজুল ইসলাম,ইউপি সদস্য, কাশিমপুর  ইউপি  রাণীনগর

সভাপতি

মোঃ  গোলাম রাববানী, ইউপি সদস্য, কাশিমপুর  ইউপি

সদস্য-সচিব

মোছাঃ বিলকিস বেগম,ইউপি সদস্যা, কাশিমপুর   ইউপি

সদস্য

মোঃ  আজিজার রহমান,সমাজ সেবক  সাং কাশিমপুর

সদস্য

 মোঃ সাইফুল ইসলাম,পেশ ইমাম, চককুতুব জামে মসজিদ

সদস্য

 

৫।  ক)গোনা ইউপির  ইউনিয়নের  বিভিন্ন  প্রতিষ্ঠানে খেলার সামগ্রী সরবরাহ করণ প্রকল্প=৫০,০০০/-

     খ) গোনা ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিস্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন প্রকল্পঃ  ৫০,০০০/-

ক্রমিকনং

প্রকল্প কমিটির নাম

পদবী

মোঃ আজাহার অলী ,ইউপি সদস্য, গোনা  ইউপি  রাণীনগর

সভাপতি

মোঃ  আমিনুল ইসলাম,ইউপি সদস্য, গোনা  ইউপি

সদস্য-সচিব

মোছাঃ নবাব আলী ,ইউপি সদস্য, গোনা  ইউপি

সদস্য

মোঃ মুনছুর রহমান,ইউপি সদস্য,গোনা ইউপি

সদস্য

মোঃ আজাহার  আলী, ইউপি সদস্য, গোনা ইউপি

সদস্য

 মোঃ সাইফুল ইসলাম ,পেশ ইমাম,চককুতুব জামে মসজিদ

সদস্য

    চলমান পাতা নং-০২

 

 

পাতা নং-০২

 

৬।  (খ) পারইল ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিস্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন=৫০,০০০/-

      (খ) পারইল ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিস্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন=৫০,০০০/-

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ সেকেন্দার আলী, চেয়ারম্যান, পারইল ইউপি

প্রকল্প সভাপতি

 

শ্রী তাপস চন্দ্র প্রামানিক,ইউপি সদস্য পারইল  ইউপি

সেক্রেটারী

 

মোঃ এমদাদুল হক ,ইউপি সদস্য, পারইল  ইউপি

সদস্য

 

মোঃ সালামত আলী, ইমাম পারইল  ইউপি

সদস্য

 

মোঃ মোখলেছার রহমান, শিক্ষক পারইল ইউপি

গদস্য

 

 

৭। পারইল ইউনিয়নেরজগৎপুর ইয়াছিনের পুকুর পাড় হতে জামে মসজিদ হয়ে শহিদুলের বাড়ি পর্যন্ত রাস্তা ইট সোলিংকরন=১,০০,০০০/-

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ গোলাম মোস্তফা,ইউপি সদস্য পারইল   ইউপি

প্রকল্প সভাপতি

 

মোঃ শহীদুল ইসলাম ,সমাজসেবক  পারইল  ইউপি

সেক্রেটারী

 

মোঃ এমদাদুল হক, ইউপি সদস্য, পারইল  ইউপি

সদস্য

 

মোঃ কিয়ামত  আলী ,সাং দিঘীরপাড় সমাজসেক পারইল  ইউপি

সদস্য

 

মোছাঃ বিলকিস বেগম সমাজসেবক  পারইল ইউপি

গদস্য

 

 

৮। (ক) কালিগ্রাম ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী  সরবরাহ করন=৫০,০০০/-

    (খ) কালিগ্রাম ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচু নিচু বেঞ্চ সরবরাহ করন =৫০,০০০/-

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোছাঃ আসমা বেগম,ইউপি সদস্য কালিগ্রাম    ইউপি

প্রকল্প সভাপতি

 

মোঃ ফারুক হোসেন, ইউপি সদস্য কালিগ্রাম  ইউপি

সেক্রেটারী

 

মোঃ বেলাল হোসেন,শিক্ষক কালিগ্রাম  ইউপি

সদস্য

 

মোঃ হারেজ উদ্দীন,ইমাম  কালিগ্রাম ইউপি

সদস্য

 

মোছাঃ হোসনে আরা,আনসার ও ভিডিপি সদস্য কালিগ্রাম ইউপি

সদস্য

 

মোঃ তয়েজ উদ্দীন,মুক্তিযোদ্ধা কালিগ্রাম ইউপি

সদস্য

 

মোঃ রেজাউল ইসলাম,গন্যমাণ্য ব্যক্তি কালিগ্রাম ইউপি

সদস্য

 

 

৯। (ক) একডালা ইউনিয়নেরবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী  সরবরাহ করন=৫০,০০০/-

      (খ)একডালা ইউনিয়নেরবিভিন্ন স্থানে পানি নিস্কাসনের জন্য রিং পাইপ সরবরাহকরন=৫০,০০০/-

 

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ আফছার আলী,সদস্য একডালা ইউপি

প্রকল্প সভাপতি

 

মোছাঃ নাছিমা বিবি, ইউপি সদস্যা একডালা   ইউপি

সেক্রেটারী

 

মোছাঃ শাহানাজ বিবি,ইউপি সদস্যা একডালা   ইউপি

সদস্য

 

মোঃ কবেজ আলী, শিক্ষক, একডালা  ইউপি

সদস্য

 

মোঃ আনিছার রহমান,ইউপি সদস্য একডালা  ইউপি

সদস্য

 

মোঃ আওয়াল হাজী, ইমাম একডালা ইউপি

সদস্য

 

মোঃ বেলাল হোসেন,গন্যমাণ্য ব্যক্তি একডালা  ইউপি

সদস্য

 

 

১০। একডালা ইউনিয়নেরআবাদপুকুর-পন্ডিতপুকুর রাস্তায় কালভার্ট মেরামত করন=১,০০,০০০/-

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ আফছার আলী , সদস্য একডালা ইউপি

প্রকল্প সভাপতি

 

মোছাঃ নাছিমা বিবি, ইউপি সদস্যা একডালা   ইউপি

সেক্রেটারী

 

মোছাঃ শাহানাজ  বিবি ,ইউপি সদস্যা একডালা   ইউপি

সদস্য

 

মোঃ কবেজ আলী,শিক্ষক একডালা  ইউপি

সদস্য

 

মোঃ আনিছার রহমান, ইউপি সদস্য একডালা  ইউপি

সদস্য

 

মোঃ আওয়াল হাজী  ইমাম একডালা ইউপি

সদস্য

 

মোঃ বেলাল হোসেন,গন্যমাণ্য ব্যক্তি একডালা  ইউপি

সদস্য

 

চলমান পাতা নং-০৩

 

পাতা নং-০৩

১১। মিরাট ইউনিয়নের৩,৪,৫ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে পানি নিস্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন=১,০০,০০০/-

 

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ জামাল উদ্দীন,চেয়ারম্যান মিরাট  ইউপি

প্রকল্প সভাপতি

 

মোঃ ইয়ার আলী,সদস্য মিরাট   ইউপি

সেক্রেটারী

 

মোঃ শামসের আলী,গন্যমাণ্য ব্যক্তি মিরাট  ইউপি

সদস্য

 

মোছাঃ আরজুয়ারা বেগম,সমাজ সেবক মিরাট  ইউপি

সদস্য

 

মোঃ আজিজার  রহমান শিক্ষক মিরাট  ইউপি

সদস্য

 

মোছাঃ বিলকিস বেগম, সমাজসেবিকা মিরাট  ইউপি

সদস্য

 

 

১২। ক) মিরাট ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী সরবরাহ করন=৫০,০০০/-

    (খ) মিরাট ইউনিয়নের ৪ ও ৬ নং ওয়াডের দুঃস্থ জনগনের মাঝে স্বাস্থ্য সম্মত পায়খানা নিশ্চিত করার লক্ষ্যে রিংস্লাব সরবরাহকরন=৫০,০০০/-

 

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ ইয়ার আলী ,ইউপি সদস্য, মিরাট ইউপি

প্রকল্প সভাপতি

 

মোঃ ইচাহাক আলী ,ইউপি সদস্য,মিরাট ইউপি

সেক্রেটারী

 

মোছাঃ হাসিদ খাতুন, শিক্ষক, মিরাট  ইউপি

সদস্য

 

মোঃ আল আমিন ,ইমাম  মিরাট  ইউপি

সদস্য

 

মোঃ সহরাব আলী, আনসার ও ভিডিপি সদস্য  মিরাট  ইউপি

সদস্য

 

মোছাঃ শরিফা  বেগম,সমাজ সেবিক মিরাট  ইউপি

সদস্য

 

 

১৩। বড়গাছা ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের জন্য রিং পাইপ সরবরাহ করন=১,০০,০০০/-

 

ক্রমিকনং

নাম

পদবী

মন্তব্য

মোঃ আজাদুল প্রামানিক, ইউপি সদস্য বড়গাছা   ইউপি

প্রকল্প সভাপতি

 

মোঃ আঃ রাজ্জাক,ইউপি সদস্য  বড়গাছা  ইউপি

সেক্রেটারী

 

মোছাঃ হাসিনা খানম,ইউপি সদস্যা বড়গাছা ইউপি

সদস্য

 

মোঃ সাইফুল ইসলাম,শিক্ষক, বড়গাছা   ইউপি

সদস্য

 

মোঃ আনিছার রহমান, ইমাম, বড়গাছা   ইউপি

সদস্য

 

মোঃ ফয়েজ সরদার,সমাজসেবক, বড়গাছা  ইউপি

সদস্য

 

মোছাঃ শাহানাজ বেগম,সমাজ সেবক ,বড়গাছা ইউপি

সদস্য

 

 

 

 

মোঃ মনিরুল ইসলাম পাটওয়ারী

উপজেলা নির্বাহী অফিসার

রাণীনগর ,নওগাঁ

এস এম আল ফারুক জেমস

           চেয়ারম্যান

উপজেলা পরিষদ, রাণীনগর, নওগাঁ

 

সংযুক্তি

1.doc 1.doc